লাল সবুজের প্রেম
- এস জামান হুসাইন - বাংলা আমার ২৬-০৪-২০২৪

লাল সবুজের মুগ্ধ রূপে
চোখ জুড়িয়ে আসে,
ভালবাসা নয়নভরা
স্মৃতির পাতায় ভাসে।

রাতের বেলা চন্দ্র মামা
তোমায় দেখে হাসে
তোমার রূপে মুগ্ধ হয়ে
তারার মেলা ফাঁসে।

বনের মাঝে কোকিল ডাকে
কুহু কুহু সুরে,
মধুর লোভে মৌমাছিরা
ফুলে ফুলে ঘুরে।

শরৎ এলে নীল আকাশে
সাদা বুড়ি সাজে,
ঘরে ঘরে পিঠার আমেজ
শীত- হেমন্তের মাঝে।

ফুল ফুটেছে, গান ধরেছে
লাল সবুজের দেশে,
হাল ধরেছে, পাল তুলেছে
মাঝি- মাল্লার বেশে।

বৃদ্ধ - যুবা ব‍্যস্ত সবাই
লাল সবুজের গেমে,
চলরে সবাই যাই ফেঁসে যাই
লাল সবুজের প্রেমে।

০১ ফেব্রুয়ারি, ২০২২, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।