ফ‍্যাশন জামা
- এস জামান হুসাইন - চারশ বিষ ২৫-০৪-২০২৪

দুপুর বেলা ফকির এসে
দোকানদারকে বলে,
"ছিঁড়া জামা রাখছো ঝুলে
কোন ফ্যাশনের ছলে?"

"কেন তুমি দোকান সাজাও
ছিঁড়া জামা দিয়ে?
ঐ জামাটা দাও না আমায়
দাওয়াত আছে, বিয়ে!"

"ছিঁড়া জামা নয়তো ওটা
ওটাই ফ‍্যাশন, মামা!
বিদেশ থেকে কিনে আনা
শ্রেষ্ঠ ফ‍্যাশন জামা!"

"ছিঁড়া জামা ফ‍্যাশন হলে
ঝুলাও আমার জামা!
তোমার দোকান নতুন করে
আবার সাজাও, মামা!"

"ভাগ বেটা ভাগ এখান থেকে
দূরে গিয়ে দাড়া,
লাঠির বারি পড়বে পিঠে,
একটুখানি খাড়া।"

হাল জামানার ফ‍্যাশন এটা!
যুবক- যুবার মাঝে!
রুচিবোধের নেই যে কমা,
নিত্য নতুন সাজে!

ফেব্রুয়ারি, ২০২২
লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।