রাতজাগা কবিতামিস্ত্রি
- পঙ্কজ শীল ২৫-০৪-২০২৪

নদের জলে মহাকাব্য লিখে হরিদাস
যেখানে ভেসে উঠে তাঁর পিতার দুঃখপুরাণ
জীবনযুদ্ধে হেরে যাওয়ার অসংখ্য দিনলিপি,
আঙুলে বানানো রক্তাক্ত তলোয়ারের ছাপ।

কোনো এক যৌবনে—
মহাসঙ্গীতের সেতার বাজালেই
বেদনার নীল রঙে—
খসে পড়ে হাজারো নক্ষত্রের কান্না

একদিন—
হায়েনার গুলিতে পরিয়ে স্বাধীন মালা
কবিতার নব্বইদিনকে
ভাঙতে ভাঙতে-গড়তে গড়তে
অতঃপর
তিনি হলেন রাত জাগা কবিতামিস্ত্রি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।