কেউ একজন
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

তুমি যদি জানতে,
কেউ একজন তোমাকে কেখবে বলে
সূর্য ওঠার আগেই বিছানা ছেড়ে যায়,
যদিও কখনো এত ভোরে ওঠেনি সে
তাহলে কি তুমি, একটু আপ্লুত হতে,
নাকি, অভিমানে আরো একটু শুয়ে থাকতে।

তুমি যদি জানতে,
কেউ একজন তোমকে শোনবে বলে
এক-কিলোর গাছগুলোর পিছে লুকোয়,
যদিও কখনো এত মায়া দেখেনি সে
তাহলে কি তুমি, একটু ফিরে তাকাতে,
নাকি, বিরাগ চোখে তুমি বিরক্ত হতে।

তুমি যদি জানতে,
কেউ একজন তাঁর মায়ার বলয়ে
এক জনকে জড়িয়ে রেখেছে, সে তুমি
যদিও কখনো এত প্রেম দেখেনি সে
তাহলে কি তুমি, একটু অবাক হতে
নাকি, অপদার্থ বলে এড়িয়ে যেতে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।