সতেরো বছর পরে
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

সতেরোটি বছর পরে, প্রথম যৌবনে
বসন্ত আনিছে ডাকি কোকিলের গানে,
আনন্দ মৌ ছড়ায়েছে প্রভাতী পবন
হৃদয়ে গিয়াছে বেড়ে হৃদস্পন্দন!
নয়নের ধরায় দিয়াছে ধরা রংধনু
জীবন জোয়ারে প্লাবিত পক্বতনু।
কতটা বছর ধরে ভাঙ্গিতেছি খাঁচা
সতেরোটি বছর পরে, বুঝি গেল বাঁচা,
এতটাদিনে বুঝি হৃদয়ে জাগিল মায়া
নয়ন যুগলে পড়িল পিপাসার ছায়া,
পড়িল বুঝি তুষারে তপ্ত রবিকর
পাষাণে জাগিয়াছে মৃত্তিকা উর্বর,
চলনে আসিছে ময়ূর ছন্দ নামিয়া
মায়া পুরীর দেশে কুমারী গেছে জাগিয়া।
কতটা বসন্ত শেষে সুর ওঠেছে তানে
সতেরোটি বছর পরে, প্রথম যৌবনে,
সতেরোটি বছর পরে, প্রথম যৌবনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।