প্রিয় রাসূল (স:)
- এস জামান হুসাইন - আলোর মিছিল ২৬-০৪-২০২৪

কার হাসিতে মুক্তা ঝরে,
মুক্তা রাশি রাশি?
যার হাসিতে বিলীন হলো
জোৎস্না রাতের হাসি।

কার কথাতে হৃদয় ভরে,
মুগ্ধ হয়ে শুনে?
যার কথাতে জীবন সাজায়
সকাল- বিকাল গুনে।

কার আদেশে যুদ্ধে নামে
জীবন রেখে বাজী?
যার উপরে আস্থা রাখে
শহীদ কিংবা গাজী।

কার ইশারায় টুকরো হল
নীল আকাশের চাঁদ?
যার মায়াতে ছিন্ন হল
কাফিরদের ঐ ফাঁদ।

কার আদর্শে মুগ্ধ ধরা,
জীন- ইনসান- মানবকুল?
রহম পেল জগতবাসী
বাদ গেল না শ্বাপদকুল।

কার পরশে স্বর্ণ হল
আরব দেশের মাটি?
তিনি আমার প্রিয় রাসূল (স:)
সোনার চেয়েও খাঁটি।

জুন, ২০২২, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।