তরুণ
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

আমি অভিলাস দেখেছি ওরে
তরুণের দৃঢ় উষ্ণ নিঃশ্বাসে,
কভু ঊধার দু বাহু বাড়িয়ে
বর্ষণের স্নানে সিক্ত; শ্রাবণে,
তরুণের ক্লান্ত তনুর ঘামে।
আমি মাসুমতা পেয়েছি খোঁজে
তাহার জড়ানো কাঁথার মাঝে
মধ্য রাত্রির তীব্র পিপাসায়
সিক্ত ওষ্ঠ অধরের কোণায়,
পানিত জল বিন্দুর ভিতরে
ছিটকে পড়েছে তাঁর পাঁজরে।
আমি দেখেছি প্রণয় মমতা
তরুণের ভালবাসার ক্ষমতা
নয়ন যুগলে, স্তব্ধ টলটলে
কভু তাহার সুপ্ত বাহুবলে।
ভাঁটির দুপুরে, ফেরার পথে
দেখছি আমি দুর্বল কদমে,
অজ্ঞাত কষ্ট এক হিয়া মাঝে
ঢ়োদে, তরুণ, দিবা, যামী, সাঁজে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।