শূন্যতে ধন্য
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

আমার চোখের পাতায় পাতায়,
কী এক ছবি আঁকা কল্প খাতায়!
অভিসারে আসে শুধু শূন্য পায়ে
নূপুরের ঝনঝন শব্দ লয়ে।
ধূলাই মিশে যাবার অভিলাস,
জাগে, নিতে তাঁর একটু আভাস।
মাখন রঙের শাড়ির আদলে
রক্তিম কারুকার্যে মুক্ত আঁচলে
পথ চলে একা নিরুদ্দেশ পথে,
সোনালি লতা কাঁকনহীন হাতে।
কপালে অস্তমিত নীলাভ সূর্য,
যেন বিধাতার স্বহস্তের কার্য।
গোলগাল মূখে, লাবণ্যময়ী ঠোঁটে,
লৌহ কণিকা গেছে আদরে মিশে।
দুলে এক ঘনকালো কেশবেণী
কৃষ্ণ শুভ্র চোখে নির্বাক চাহনি,
চোখে অশ্রুভার মূখে চাপাহাসি
শূন্য দিগন্তের ডানা মেলা পাখি।
হৃদয় খাঁচা শূন্য আজও শূন্য,
মুক্ত তুমি তাই, ধন্য আমি ধন্য।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।