আবর্তন
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

আমি স্থির তবু ঘুরছি
ঘূর্ণমান পৃথিবীর সাথে।
আমার ভাবনা গুলো ঘূর্ণমান,
শুধু স্তব্দ আমার চেতনা।
ঘূর্ণমান সমস্ত উল্লাস,
নদীর ঢেউ, নীলিমার নীল,
সাদা মেঘ ছুঁই ছুঁই, ছুঁই না,
সবই।
আমার ভেলা ভাসমান,
শুধু ডুবন্ত আমার চেতনা,
ক্ষীণতার আড়ালে,
প্রাপ্তি অপ্রাপ্তির নিরলে,
জলে-স্থলে,
কভু সমতলে,
কভু পাহাড়চূড়ায়।
আমি স্থিমিত, তবু ঘূর্ণমান,
আমার চেতনাও স্থিমিত,
তবু ঘূর্ণমান।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।