নির্জীব নক্ষত্র
- শারমিন রীমা - কবিতায় তুমি ২২-০৫-২০২৪

তোমার হৃদয় কতবার ভেঙ্গেছে ?
আমি হলফ করে বলতে পারি, আমার চেয়ে বেশি না!
জানো কতবার আমার চোখ লাল হয়েছে?
ছায়াপথের দূরত্ব থেকেও এর সংখ্যা বাড়বে বৈকি, কম না।
আমি বারবার ভুল কক্ষপথে ঘুরতে থাকি,
আচমকা যখন বুঝি ভুল কক্ষপথে দাঁড়িয়ে আছি,
ততক্ষণে সব শেষ!
সব স্বপ্ন, সব আকাঙ্ক্ষা, সব আকুলতা...
সব শেষ।
আমি অবচেতন হয়ে যাই,
আমি অবলোকনের শক্তি হারিয়ে ফেলি,
আমি উন্মাদ হয়ে যাই,
আমি স্বেচ্ছাচারী হয়ে যাই!
আমার রক্তক্ষরণ হয়,
প্রচন্ড রক্তক্ষরণ হয়!
কিন্তু দেখানোর কেউ নাই,
কারো হয়তো সময় নেই,
কারো হয়তো ইচ্ছে নেই।
আর আমার ক্ষত তবুও বারবার প্রকট হয়,
কেন ?
অধরে অধরাকে আর কে বা ছুঁয়ে বাঁচাতে যাবে?
আমিও বড় বোকা, নির্জীব নক্ষত্রের বাঁচার কেন এত স্বাদ?
.
নির্জীব নক্ষত্র
তাং- ২০-০৭-২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।