মন ভালো নেই
- শারমিন রীমা - কবিতায় তুমি ২২-০৫-২০২৪

মন ভালো নেই?
শারমিন রীমা

মন খারাপ ?
দেখো, তোমার জন্য দু'টো নয়নতারা, একটি গোলাপ আর একটি তুলসী গাছ এনেছি!।
এরা তোমার ইন্দ্রীয়ের ভাষা বুঝবে !

এই যে নয়নতারারা,
ওরা খুবই চঞ্চল, তবে মায়াবী!
তোমার গানের তালে তালে ওরা হেলেদুলে তোমাকে সঙ্গ দিবে!
ভালো লাগবে না?

আর গোলাপটা হবে তোমার বৃষ্টিস্নাত দুপুরের সঙ্গী!
যখন তুমুল বৃষ্টি হবে,
আর তুমি চিলেকোঠায় দাঁড়িয়ে থাকবে!
তখন গোলাপ তার পাতায় বিন্দু বিন্দু জল জমিয়ে তোমার সমস্ত মন খারাপকে ধুয়ে দিবে!

আর আমার প্রিয় তুলছি গাছটা, যেটা তোমাকে দিবো!
ও এক জাদুকরী গাছ, নিমিষেই তোমার অসুখ সারিয়ে দিবে!
মন ভালো হবে বুঝি এবার?

এই শুনো,
ধুলো মাখা মাটিতে না,
তোমার অস্তিত্ব আমার কবিতায় বাঁধা পড়ুক!
আমি তাকে কাদা জলে না..
শব্দ ছকে আটকিয়ে রাখবো!

তাং: ২৮-০৬-২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।