সুদর্শন পুরুষ
- শারমিন রীমা - কবিতায় তুমি ২২-০৫-২০২৪

সুদর্শন পুরুষ
শারমিন রীমা
.
সুদর্শন পুরুষ,
ভালো লাগে দেখতে তোমায়!
হাজার হাজার বছর শ্রীমঙ্গলে যেমন কাটানো যাবে,
তেমন তোমায় দেখেও সহস্রাধিক রজনী চলে যাবে!
অক্টোবরের লেনিনের মতো ধ্রূপদী তুমি,
আমি নজরুলের মতো সৃজনশীল হলে তোমায় নিয়ে গানের পর গান রচনা করতাম!
মাইকেল হলে তোমায় নিয়ে "হৃদয়বধ" মহাকাব্য লিখতাম!
রবি ঠাকুর হলে লিখতাম, "এই ধরনীতে কে তোমারে বেঁধে রেখেছে, তারে মালা পরিয়ে বেদীতে রাখিবো!"
কিন্তু আমি এক আনাড়ী নারী,
কী স্তুতি করবো তোমাকে নিয়ে?
ভাষা হেরে যায় অনুভূতির প্লাবনে,
চোখ থমকে যায় তোমার চোখে,
বুক ছুঁয়ে যায় তোমার সুঠাম দেহে!
হৃদয় বন্ধ হয়ে যায় অভিযোগের ঝড়ে!
থাক..
কিছু বললাম না আর!
কোনোদিন যদি দেখা হয়..
চোখে চোখ রেখে সেদিনই বলবো না হয় বাকি কথা!
.
তাং -০৪-০৬-২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।