এবার বাঁচাও
- শারমিন রীমা - ঘুণেধরা বর্তমান ২১-০৫-২০২৪

আমি ভেবেছিলাম সব ঠিক হবে,
কিন্তু কিছু আর ঠিক হলো না।
ঠিক হবেই বা কী করে?
এত যান্ত্রিকতা আমার আর তোমার মাঝে দেয়াল তুলে দিলো!
দু'চোখের মিলন আর হলো‌ না।
আমার মুহুর্মুহু খুদেবার্তা আর পৌঁছালো না,
আমি অবাক হলাম না এতটুকু!
এটা তো হওয়ারই ছিলো।
বুনো ফুল পা মাড়িয়ে চলে যাবেই পথিক!
এতে পথিকের কিবা দোষ?
দোষ যদি কারো থেকে থাকে,
তবে সেটা এই জমির মালিকের!

আজকাল আকাশের বর্ষন দেখি না,
চাঁদের আলো দেখি না,
সূর্যের আলোতেও ভয়,
সে ভয় দহনের ভয়!
সে ভয় পাপের ভয়!
আর পাপ কুড়াতে পারছিনা।
জরা- গ্লানিতে অবসাদ দেহ!
এবার আমাকে ক্ষমা করো!
পরিত্রাণ দাও!
না‌‌ হয় পাপের গ্লানি‌ থেকে এবার বাঁচাও,
আমার ত্রানকর্তা!

তাং: ২৫-০৭-২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।