স্বার্থপর এক জীব
- শারমিন রীমা - ঘুণেধরা বর্তমান ২১-০৫-২০২৪

কেন জানি মনে হয় অনেক বড় অন্যায় করে ফেললাম বুঝি!
অথচ তুমি জানো কতটুকু অন্যায় ছিল আমার!
কি বা করার‌ ছিলো?
সমুদ্রে ঝাঁপ দিতাম?
চিৎকার করে কাঁদতাম?
না কি আকাশে চোখ রেখে ভরসার খোঁজে মিছে আনন্দ কুড়ানোর বিলাস করতাম?
আমি কতটা অপরাগ হলে নিজের স্বাচ্ছন্দ্যকে উৎসর্গ করি?
এই সরল সত্যটা তোমার থেকে ভালো আর কে ই বা জানে?
এতটা পাষন্ডও আমি নই, তুমি যেমনটা ভাবো!
আমার একচালা ঘরে বসে বৃষ্টির আওয়াজেই চলতো,
তুমি ভাই উচ্চবিলাসীর তকমা লাগিয়ে আমার স্বপ্নকেই মূল্যহীন করে দিলে,
আর কি বা করার ছিলো আমার!
আমিও না‌ হয় তোমার দলে গা ভাসিয়ে পাড়ি জমাতাম,
কিন্তু তাতেও তোমার সম্মতি ছিল না!
দোদুল্যমান হয়ে সরল দোলকের মতো দিশেহারা‌ হওয়া কতটা যৌক্তিক?
এই ব্যক্তিকেন্দ্রিক যুগে আমার আর কি বা করার ছিলো?
এত কিছুর পরও কেন জানি মনে হয়, দুনিয়ার সবচেয়ে স্বার্থপর এক জীবই বোধ করি আমি!
.
তাং- ৭-০৩-২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।