মানবাধিকার কল্যাণ ট্রাষ্ট
- আবু জাফর বিঃ ২০-০৪-২০২৪

মানুষের মৌলিক অধিকার ও অস্তিত্ব রক্ষা;
এটাই মানবাধিকার কল্যাণ ট্রাষ্টের মূল শিক্ষা।
অফিস-আদালত, স্কুল-কলেজ শিক্ষাঙ্গন;
কোথাও যেন হয় না মানবাধিকার লঙ্ঘন।

শিক্ষা সাহিত্য সংস্কৃতির অগ্রগতি ও উন্নয়ন;
মানবাধিকার বাস্তবায়নে হতে হবে সচেতন।
মজুর-মুটে মাঠে খাটে পায় যেন অধিকার,
অন্যায় দেখে থাকেনা কেউ আর নির্বিকার।

নারী নির্যাতন, শিশু ধর্ষণ, না ঘটে এই দেশে,
সাধারণ জনগণ আর এখন থাকবে না বসে।
যৌতুক প্রথা, বাল্যবিবাহ করতে হবে বন্ধ,
কুসংস্কারে বিশ্বাস করে থাকেনা কেউ অন্ধ।

ক্ষমতা বলে কোনো মহলে; হয় না দুর্নীতি,
বিচার আইন সবার সমান পাবে না নিষ্কৃতি।
ডিজিটাল যুগে আর না ভোগে নিরীহ জনগণ,
মানবাধিকার দিবে সবার; আইনি শাসন।

প্রাকৃতিক বিপর্যয় দারিদ্র দুঃসময় যদি আসে;
মানবাধিকার কল্যাণ ট্রাষ্ট থাকবে সবার পাশে।
আমরা তাই করতে চাই;  উন্নত জীবন যাপন,
মানবাধিকারের সব কর্মসূচী হোক বাস্তবায়ন।
-----------

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।