তুমি আসবে কি?
- সিবগাতুর রহমান ২০-০৫-২০২৪

আমার কাছে কালো টাকা নাই
তবে একটা সফেদ হৃদয় আছে
তাতে কি তোমার চলবে?


আমার কাছে বিশাল বিত্ত নাই
কিন্তু বিশাল একটা চিত্ত আছে
তুমি আসবে কি এখানে?


তোমার জন্য অঢেল সময় নাই
কিন্তু হৃদয়ে অসীম প্রেম আছে
তুমি কি তা গ্রহণ করবে?


নায়াগ্রার পরশ দিতে পারবো না
কিন্তু তিতাশ পাড়ে বসে তোমায়
গান শোনাবো, তাতে হবে?


হিমালয়ের হিম দেখাতে পারবোনা
কিন্তু ভোরের শিশিরে দুজন মিলে
পা ভেজাতে পারবো, হবে কি?


সাহারা মরুভূমি দেখাতে পারবোনা
কিন্তু বিস্তির্ণ চৌচিড় মাঠ দেখাবো
তুমি আসবে কি মোর সাথে?
*****


রচনা কাল: ২৪ নভেম্বর ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।