সখি বুঝলেনা
- সিবগাতুর রহমান ২০-০৫-২০২৪

সখি বুঝলেনা তুমি বুঝলেনা
তোমার বিরহে আমার এই বুকে
কত ব্যথা মেলেছে ডানা
বুঝলেনা তুমি বুঝলে না
সখি বুঝলেনা তুমি বুঝলেনা।

তুমি ছিলে মোর নয়নের আলো
আঁধারে পথের সাথী
তুমি বিহনে কাটে গো কেমনে
আমার দিবস রাতি।

তুমি নাই তাই শূন্য জীবন
ব্যথা বুকে ধরে না
বুঝলেনা তুমি বুঝলে না
সখি বুঝলেনা তুমি বুঝলেনা
তোমার বিরহে আমার এই বুকে
কত ব্যথা মেলেছে ডানা
বুঝলেনা তুমি বুঝলে না

দিন চলে যায় রাত ভোর হয়
অবিরত কাঁদে আঁখি
এই বুঝি উড়ে চলে যাবে প্রাণ
কেমনে তা ধরে রাখি।

নয়নের জল নয়নে শুকায়
আর জ্বালা সহেনা
বুঝলেনা তুমি বুঝলে না
সখি বুঝলেনা তুমি বুঝলেনা
তোমার বিরহে আমার এই বুকে
কত ব্যথা মেলেছে ডানা
বুঝলেনা তুমি বুঝলে না
*****

রচনাকাল: ১২ ই ডিসেম্বর ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।