আজো ভীষণ মিস করি
- সিবগাতুর রহমান ২০-০৫-২০২৪

তোমার সদা হাস্যোজ্জ্বল মুখটি
আজো চোখে ভাসে।
বত্রিশ বছর ধরে খুঁজে ফিরি
তোমার সেই প্রিয় মুখটি।
আমার আনন্দ সফলতা ও
সুখের দিনগুলোতে তোমার
গর্বিত হাসি মাখা মুখটি খুঁজি।
আবার যেকোনো দুঃখ ক্লেশ
অশান্তি ও অপ্রাপ্তিতে আজো
মনে আফসোস জাগায়
"যদি তুমি থাকতে
হয়তো এমনটা হতো না"।
আরো কতো কি!

তোমার শূন্যতা আজো কাঁদায়।
আজো কানে বাজে
সেই ভরাট কন্ঠের সুমধুর
তেলাওয়াত, প্রাণ উজাড় করা আযানের ধ্বনি, নামাজে মোহনীয় আবেগঘন কেরাত।
জানো আমি মাঝে মাঝে তোমার সুরে আযান দেওয়ার চেষ্টা করি,
কিন্তু পারি না, হয়ে ওঠেনা।
দুচোখের পাতা ভিজে উঠে,
কন্ঠটা কেমন জড়িয়ে আসে।

আজ তোমার মতো করে কেউ
নিঃস্বার্থ শাসন করে না।
তোমার মতো করে কেউ
নিঃস্বার্থ ভালোও বাসে না।
আরো কিছুটা সময় তোমার আদর শাসন পেলে হয়তো আমার জীবনটা অন্যরকম হতে পারতো!
হয়তো আমি ও..........।
তুমি কেন এত তাড়াতাড়ি চলে গেলে আমাকে একা করে?
আজো তোমাকে ভীষণ
মিস করি বাবা।

আমার জন্য আরোও কিছুটা সময়
তোমাকে ভীষণ প্রয়োজন ছিল।
বত্রিশ বছর চলে গেল
আজো তোমাকে ভীষণ মিস করি।
উপাড়ে অনেক ভালো থাকো বাবা অনেক সুখে থাকো।
*****

রচনা কাল: ২৮ ডিসেম্বর ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।