আলোকিত ভোর
- এস জামান হুসাইন - কিশোর কলি ২৮-০৩-২০২৪

মনের কূলে চর জেগেছে!
খেয়া ঘাটে বাঁধা!
বন‍্য পশু হন্যে হয়ে
জাগায় মনে ধাঁধা!

সারা বছর সিয়াম যাদের
অন্ন তাদের দাও,
মলিন মুখে ফুটবে হাসি
খবরাখবর নাও।

উঠবে হেসে, নতুন বেশে
রক্তরাঙ্গা রবি,
পুড়িয়ে দিবে, হায়েনা,
লুটেরাদের ছবি।

মিথ্যা কথার ফুলঝুড়িতে
কাঁপবে না আর মঞ্চ,
বন্ধ হবে কলম চুরি
ডুববে না আর লঞ্চ।

বিশ্বাসীদের শুদ্ধ শ্বাসে
আসবে নতুন ভোর,
রুদ্ধ দুয়ার, খুলবে এবার
নিত্যনতুন দোর।

আঁধার কেটে আসবে আবার
আলোকিত ভোর,
সোনার দেশের সোনার মানুষ
মুক্ত হবে চোর!

লালমনিরহাট।
তেইশ সাত বাইশ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।