কিশোর কলি
- এস জামান হুসাইন - কিশোর কলি ২০-০৪-২০২৪

আমরা নতুন, আমরা তরুণ
আমরা কিশোর কলি,
আলোর প্রভাত করব ফেরি
দূর্বা - শিশির দলি।

তিমির রাতে মশাল হাতে
আঁধার কালো টুটব,
পাহাড় সমান বাঁধা ঠেলে
সামনের দিকে ছুটব।

ন্যায়ের পথে চলতে গিয়ে
আসবে অনেক বাঁধা,
মায়ার বাঁধন ছিন্ন করে
খুলব সকল ধাঁধা।

আকাশ হতে বজ্র এনে
আবর্জনা পুড়ব,
ভ্রান্ত জনের ভ্রমের নীতি
সাগর পানে ছুড়ব।

নরম হাতে কলম ধরে
নতুন সমাজ গড়ব,
লোভ- লালসা যতই আসুক
দেশের তরে লড়ব।

নয় আট বাইশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।