নির্ভরতা
- সিবগাতুর রহমান ২০-০৫-২০২৪

নিঝুম রাতে আকাশ ভরা তাঁরা
তোমায় নিয়ে ভাসিয়েছিলাম ভেলা
তোমার মনে ছিল খুশির বান
আমায় নিয়ে করছিলে কি খেলা!


আমি ছিলাম সংশয়ে সংকটে
তোমার মনে ছিলোনা কোন ভয়
সাগরের বুকে ছিল ভীষণ ঢেউ
ভাবতেছিলাম কি জানি কি হয়!


আকাশ কালো মেঘের ঘনঘটা
কখন আসে কালবৈশাখী ঝড়
তুমি ছিলে ফুরফুরে মেজাজে
এলিয়ে মাথা আমার বুকের 'পর


অভয় দিয়ে মারছো প্রেমের বান
ভয়ের মাঝেই সুখের অনুভূতি
ভয়েতে আমি কাঁপছি থর থর
এই না বুঝি হারিয়ে যাবে গতি।


পাড়ি দিয়ে সকল ঝড়ের বাঁধা
হঠাৎ দেখি ঐযে কিসের আলো
তীরের দেখা পেলাম দুইজনাতে
এমনি ভয়ের ক্ষণ বুঝি ফুরালো।
*****


রচনা কাল: ১৫ই মে ২০২১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।