জিজ্ঞাসা
- সিবগাতুর রহমান ২০-০৫-২০২৪

প্রিয় অধরা......
তোমার অপেক্ষায়
কাটিয়ে দিলাম কতটা প্রহর
জানিনা কবে পাবো! কবে আসবে!
তোমার স্নিগ্ধ ছোঁয়ায় মুগ্ধ হবে
আমার হৃদয় শহর।


এ বাড়ি ও বাড়ি তোমাকে দেখি,
দেখি এর সাথে ওর সাথে
দিব্যি কাটিয়ে দিচ্ছো বেলা।
বুঝি না আজও আমার বেলায়
কেনো এতোটা অবহেলা?


আসলে হয়তো আমি
তোমার যোগ্যই নই!
তবুও তোমার আশাতেই শুধু
পথপানে চেয়ে রই?


সাহারায় বসে তোমারই আশায়
হৃদয়টা পেতে রাখি।
অধরা, তুমি দেখতে কি পাও?
তোমার জন্য, শুধু তোমার জন্য
কেঁদে যায় দুটি আঁখি।


দিবস রজনী দেখছি তোমার
বিচরণ চারপাশে।
তবুও কেনো অছ্যুত তুমি?
তোমার চোখে কি পড়ে না আমার
কাঙ্গাল হৃদয় ভূমি?


কতোকাল! আর কতোকাল!
তুমি রাখবে আমায় একা?
বেলা শেষে আজও তোমারেই ডাকি
কবে পাবো তব দেখা?
............................ইতি চাতক
*****


রচনাকাল: ১৩ নভেম্বর ২০২১

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।