শূন্য হৃদয় পূর্ণ হবে
- এস জামান হুসাইন - খেলা ঘর ২০-০৪-২০২৪

চাতকের মতো তৃষ্ণার্ত
আমার শূন্য হিয়া,
তৃষ্ণা মিটাও ওগো তুমি
তোমার দর্শন দিয়া।

মূসা নবী দেখতে চেয়ে
বেহুশ হলেন তূরে,
মনের ব‍্যাথা কমল শেষে
কথায় কথা জুড়ে।

মরা পাতা ঝরে পরে
জাগে নতুন পাতা,
শূন্যের খাতায় শূন্য থাকুক
পূর্ণ পূর্ণের খাতা।

নিয়ামতে ভরে দিও
রেখো না শূন্যতা,
অসুখ হলে শেফা দাও, দাও
হৃদয়ের পূর্ণতা।

স্বর্গ মাঝেও শূন্য হৃদয়
হাহাকারে কাঁদে,
হুর- পরী আর নাজ- নিয়ামত
ভোগ - বিলাশের ফাঁদে।

স্বর্গরাজ্যে প্রভূর দেখা
অনেক বড় পাওয়া,
শূন্য হৃদয় পূর্ণ হবে
রইবে না আর চাওয়া।

বাইশ আট বাইশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।