তোমার আশায়
- সিবগাতুর রহমান ২০-০৫-২০২৪

অধরা জানি আসবে না তুমি
তবুও যাবো তোমারেই চুমি
তোমার জন্য পথ চেয়ে রবো
দিবানিশি বারো মাস।
হৃদয়ের মাঝে পরম যতনে
করবো তোমার চাষ।


যত আরাধনা তোমারই জন্য
তোমার আশাতে হয়েছি বন্য
দুনয়নে শুধুই দেখি তব মুখ
থাকো তুমি যতদূরে
শতব্যথা সহে তোমার স্বরূপ
দেখে যাই ঘুরে ঘুরে।


দূর থেকে শুধু দিবে হাতছানি
জানিগো আমি সবটুকু জানি
চাতকের মত চেয়ে রবো শুধু
কাছে পাওয়া হবে না
তোমারেই তবু ধ্রুবতারা করে
খুঁজে যাব ঠিকানা।


যেভাবেই থাকি কিবা আসে যায়
তুমি রবে ঠিকই অন্য পাড়ায়
এতটা জীবন কাটিয়েছি আমি
তুমি হীনা একা একা
তবুও আশাতে বুক বেঁধে রাখি
যদি পাই তব দেখা।
*****


রচনা কাল: ২৯ জুন ২০২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।