কি আহাম্মক
- সিবগাতুর রহমান ২০-০৫-২০২৪

কলেমা, নামাজ, হজ্ব, যাকাত আর রোজা
ইসলামের পাঁচ খুঁটিতেই ঈমান আমার সোজা।
এদের একটি খুঁটি না মেনে কেউ যদি
ভাবেন নিজেই থাকবে তাহার ঈমান নিরবধি।
কি আহাম্মক! কেমন বোধাই সে যে!
যতই থাকুক ক্ষমতা আর বুদ্ধিজীবি সেজে।


ফুঁ দিয়ে কি নিভানো যায় দিনের রবির আলো
ওরে অবুঝ মরবি নিজেই রাখলে মনের কালো।
আমার নবীর শানে যেজন হানবে খানিক আঘাত
তার তরেতে আমার মনের সকল ঘৃণার প্রপাত।
হোকনা সেজন যতই জ্ঞ্বানি যতই ক্ষমতাধর
তার প্রতি শানিত সদা মোর প্রতিবাদের স্বর।


হে খোদা মোর এই অধমের শোন মোনাজাত
দম্ভ তাদের চূর্ণ কর, দাও গো হেদায়াত।
ইসলামের সকল বিধি যাকিছু তোমার দান
পালন করতে পারি যেন যায় যাবে যাক প্রাণ।
নসিব কর মোদেরে তুমি, তোমার দয়ার চাঁদর
তুমি ছাড়া কে আছে মোর এমন দয়ার সাগর।



রচনা কালঃ ১ অক্টোবর ২০১৪

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।