রোজা
- সিবগাতুর রহমান ২০-০৫-২০২৪

রমজানের রোজার মতো ইবাদত আর নাই
আল্লাহ স্বয়ং এর প্রতিদান যেনো মোমিন ভাই।
এইরূপ ইবাদতের ফজল যায়না হাতে গোনা
নিজেরে জ্বালিয়ে ও ভাই করো খাঁটি সোনা।
শয়তান সব শিকলাবদ্দ বেহেশত দ্বার খোলা
রিপুর আবেগ দমন করে নিজেরে দাও দোলা।
খোদার তরে ত্যাজ্য করো সকল আহার দিনে
রাত গভীরে তাহাজ্জুতে ঝুক তাহাঁর পানে।
মনের যতো মন্দ সবই দহন করো ভাই
লভিয়া নাজাত খোদার অন্তরে লও ঠাই।
নামাজ যাকাত তিলাওয়াতের ছুটাও ফোয়ারা
আল্লাহ নাম যপিয়া কাটাও দিবানিশি সারা।
শেষ দশের বেজোড় রাতে খোজ দিয়া মন
পাইলেও পাইতে পার ভাই খোদার দরশন।
দরবারে তোমারগো খোদা করছি মিনতি
মোদেরে দেখাও তোমার নূরের জ্যোতি।
তোমার খুশির তরে ওগো মোদের এ সংযম
কবুল করে নাও গো প্রভু আমরা যে অধম।
*****

রচনা কাল: ২৬ আগস্ট ২০১৬

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।