টেলিভিশনের টক শো
- সিবগাতুর রহমান ২০-০৫-২০২৪

হায় হায় কি দেখলাম কি শুনলাম নিজ কানে
এরাই নাকি বুদ্ধিজীবি! আমার বাঁধিছে সম্মানে।

মধ্যরাতের বাচালরা সব চালায় টেবিল কথন
ভাবে তারাই সবজান্তা শ্রোতারা সব মদন।
কুকুর সম ঘেউ ঘেউ আর বেহুদা সোরগোলে
কেউ শোনেনা কারো কথা আসর মাথায় তুলে।

মানিক মিয়ার সোনার ছেলে করলো এটা কি!
শেষ বয়সে তারেও বুঝি ধরেছে ভীমরতি।
মেয়ে মানুষ দেখলে তাহার থাকেনা কি হুঁশ?
ক্ষমতা আর মদের নেশায় হইলো বুঝি বে-হুঁশ।

দখলবাজ এক বানর দেখি থাকে নেশার ঘোরে
দাম্ভিকতায় মাতাল স্বরে মিথ্যার বাণ ছুড়ে।
শেষ বয়সে এমপি হবার স্বপ্ন দেখেন ভারি
স্বাস্থ কথন ভাল্লাগেনা নাম তার চৌধুরী।

মোদের পাড়ার কাল্লু ভাই ডাকিয়া কয় মোরে
“টিভির ফেরিওয়ালারা কি দেখেনা আমারে?”
******

রচনা কালঃ ১৮ অক্টোবর ২০১৮

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।