দুঃস্বপ্নের স্বপ্ন
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

আমি কত রাত উঠেছি জেগে
ভয়ানক গর্জন শুনে মেঘে,
নিঃস্ব অন্ধ ঘরে ভয়ার্ত চোখে
জেগে থেকেছি দারুণ দুঃস্বপ্নে,
কল্পতে এঁকেছি ভয়াল কত
চিত্র, গা শিউড়ে উঠার মত।
সে সময়ে আশা দিয়েছে ভোর
রাত পোহাতে আর যত দূর,
বসেছি দেওয়াল কোণে ঘেঁষে
হাঁটু মুড়ি দেয় শিকারি বেশ,
টিক টিক স্বরে ঘড়ির কাঁটা
সাহসের নদীতে আনে ভাঁটা,
তবু আমি স্বপ্ন দেখেছি ভোর
প্রভাতের সোনালি রবি কর,
তাইতো শুনি হৃদে ডিব ডিব
দুঃস্বপ্ন শেষে আসে সবপ্ন প্রদীপ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।