দুষ্ট জাহিন
- শেখ শান্ত বিন আব্দুর রাজ্জাক ১৫-০৫-২০২৪

যায় রাত যায় দিন
বসে থাকে জাহিন
পড়ালেখায় নেই তার মনোযোগ
এটা সেটা বায়না, এ যেন ঘোড়ারোগ!
মা বকে বাবা বকে তাতে কিছু আসেনা
চুপচাপ শুনে যায় একটুও কাশে না।
খাওয়া-দাওয়া মোটে সে ঠিক মতো করেনা
মাছ গোস্ ছাড়া বাপু, আর কিছু ধরে না-
খেলা তার সঙ্গী কিবা রাত কিবা দিন
স্বপ্নেও খেলা করে দুষ্ট জাহিন!
এক দেড় ঘণ্টা, এর বেশি পড়ে না
তবু সে পাশ করে, ফেল কভু করে না!
দুষ্টরা মেধাবী সব কাজে পটু হয়
ঠিক মতো গাইড পেলে,ভয়কে করে জয়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।