মেহেদী পাতা
- সিবগাতুর রহমান ২০-০৫-২০২৪

আমি মেহেদী পাতার মতো,
অপরের সুখে ভুলে থাকি স্বীয়
হৃদয়ে লুকানো দুঃখ যাতনা যতো।

তোমরা দেখছো সবুজ পাতা,
দেখছো না কেউ ভেতরটা তার
কোন সে বিষে হয়েছে কতটা ক্ষত।

খুশি আনন্দে রাঙাইছ তনুমন,
জানলে না কেউ কোন আঘাতে
হৃদয়ের মাঝে এতোটা রক্তক্ষরণ।

তোমাদের মন রাঙিয়ে দিতে,
বুঝলে না কতো বিষের যাতনা
এ বুকের মাঝে করেছি আলিঙ্গন।

না শুনে কভু এ মনের কান্না,
সবুজের আড়ালে জমানো খুনে
মনের খুশিতে আঁকিছ আলপনা।

তোমরা কখনো জানলে না,
কোন আঘাতের শোণিত ধারায়
রাঙিয়ে অপরে ভুলে থাকি বেদনা।
*****

রচনা কালঃ ২৮ অক্টোবর ২০২২

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।