জোছনা হবো
- ইয়াসিন হাওলাদার ১৪-০৫-২০২৪

এরপরে কখনো জোছনা হয়ে আসবো
আমি ঝরে পড়বো রাস্তা-ঘাট উঠান-বাড়ি।
কখনো শেষ রাত্রের জোছনা হবো,
কখনো মরুভূমি আলোকিত হওয়া জোছনা হবো।

এরপরে কখনো জোছনা হয়ে আসবো
সুদূর পাহাড় ডিঙিয়ে আমি তোমার হবো।
তোমায় আকৃষ্ট করা মধ্যরাত্রির জোছনা হবো
আমি তোমার ক্ষণিকের সুখ জোছনা হবো।

আমি তোমার জন্য অকৃপণ জোছনা হবো
তোমার দিকে নিশ্চুপ হয়ে তাকিয়ে থাকা জোছনা হবো।
আমি তোমার জানালা ভেদ করা জোছনা হবো
তোমাকে জোছনা বিলাতে বিলাতে হঠাৎ করে হারিয়ে যাবো।
আবার সেই তুমি অপেক্ষায় থাকো কিংবা না-ই থাকো,
আবার আমি জোছনা হয়ে আসবো; তোমাকে দেখার জন্য।
কখনো আমি আসবো সন্ধ্যা'তে
কখনো আমি আসবো রাত্রি'তে
কখনো'বা ভোরের আলো উঁকি দেয়ার আগে।

তবুও আমি আসবো-
তুমি অপেক্ষায় থাকো কিংবা না-ই থাকো
আমি এরপরে কখনো জোছনা হয়ে আসবো।

ফকিরহাট, বাগেরহাট
২৭ অগ্রহায়ণ, ১৪২৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।