আমায় ডেকো
- ইয়াসিন হাওলাদার ১৪-০৫-২০২৪

যখন তোমার একা লাগে
আমায় ডেকো, আমি আছি।
যখন হাত ধরতে ইচ্ছে করে
আমায় ডেকো, আমি আছি।
যদি দেখার জন্য তৃষ্ণা জাগে
তখন আমার কাছে আক্ষেপ করো।

যখন তোমার কিছু অবাক লাগে
আমায় ডেকো; আমরা না হয় একসাথেই অবাক হব;
যখন তোমার ঘুরতে ইচ্ছে করে
আমায় ডেকো, আমরা না হয় একসাথেই ঘুরতে যাবো;

যখন তোমার লিখতে ইচ্ছে করে,
আমায় ডেকো, আমি না হয় কাগজ হবো,
যখন তোমার পড়তে ইচ্ছে করে,
আমায় ডেকো, আমিই নতুন কিছু পড়ে শোনাবো।

তুমি তবুও ডেকো আমায় অজুহাতে,
মাঝে মাঝে ডেকো অকারণে,
কখনো ডেকো মনের দুঃখে,
কিংবা রাগান্বিত হলে,
বিরক্ত হয়ে গেলেও ডেকো,

আমায় ডেকো তুমি পথের ভুলে,
আমায় ডেকো তুমি রাগের মাথায়,
তুমি বুড়ো হয়ে গেলেও ডেকো,
তুমি আমায় ডেকো, মনের অজান্তেও।
তবুও ডেকো আমায় তুমি!

তুমি আমায় ডেকো একলা চলা পথে..।
তখন আমি না হয় তোমার সঙ্গী হবো।
তবুও ডেকো আমায় তুমি।
- ইয়াসিন হাওলাদার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।