একটা সময়
- ইয়াসিন হাওলাদার ১৫-০৫-২০২৪

একটা সময় বহু দুরে হারিয়ে যাবো-
একটা সময় বাতাসে মিশে যাবো,
একটা সময় অনেক বদলে যাবো,
একটা সময় বেধে ফলবো সময়'কে।

একটা সময় এভাবে ফিরে আসবো না আর-
একটা সময় অচমকা পিছু ফিরবো না।
একটা সময় আমার চেহারা এমন থাকবে না,
একটা সময় মলিন আর ধূসর ছাড়া কিছুই থাকবে না।

একটা সময় বুহু অপেক্ষা করবো,
একটা সময় খুব চেয়ে থাকবো,
একটা সময় আনমনে অনেক ডাকবো,
একটা সময় অনেক অভিমান পুষে রাখবো।

একটা সময় তুমি তো অনেক বড় হবে।
একটা সময় তুমি অনেক ব্যস্ত দিন পার করবে,
একটা সময় তুমি অনেক দায়িত্ব নেওয়া শিখবে,
একটা সময় তুমি নিজের সুখ-দুঃখ একই চাদরে মুড়ে নিবে।

একটা সময় তুমি বৃদ্ধ হবে, তোমার চুলে পাঁক ধরবে,
একটা সময় তুমি আয়না দেখবে না, চেহারা ভেঙে যাবে।
একটা সময় তুমি শীতল-কোমল হবে,
একটা সময় তুমি অন্যদের নিয়ে অনেক ভাববে।

সেই সময় কি তুমি আমাকে খুঁজবে?
সেই সময় কি তোমার আমাকে মনে পড়বে?
সেই সময় কি বলবে সুখ-দুঃখের কথা?
সেই সময় কি আমায় কখনো শুনত ইচ্ছে করবে?

সেই সময় কি আমায় দেখতে মন চাইবে?
সেই সময় কি তুমি আমায় কল্পনা করবে?

আমার এখন মন চায় থেকে যেতে-
এখন মন চায় অনেক কিছু বলতে-
এখন মন চায় তুমি আমায় রেখে দাও-
মন চায় ভুল করে হলেও থাকতে বলো,
কোথাও হলেও তুমি শূন্যতা অনুভব করো।

আমি ভীষণভাবে পুড়ে যাচ্ছি,
আমি একটু একটু করে ‘নেই’ হয়ে যাচ্ছি,
আমি ভীষণ একলা হয়ে যাচ্ছি,
বড্ড বড় বিষন্নতার ড্রয়ারে আটকে পড়েছি।

একটা সময় || ইয়াসিন হাওলাদার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।