পচা কাগজে নতুন বই
- এস জামান হুসাইন - চারশ বিষ ১৬-০৪-২০২৪

ঘোরাঘুরি হলো অনেক
ডিসেম্বরের বন্ধে,
অনেক মজা হবে এবার
নতুন বইয়ের গন্ধে।

মন্ত্রী মশাই প্রেমের কসাই
সাহস নিয়ে বুকে,
জ্ঞানের আলো ছড়ায় ভালো
মাথা ঝুঁকে ঝুঁকে।

বাড়লে আলো বইয়ের পাতায়
চোখের জ্যোতি কমে,
শিশুর তরে ভালবাসার
রক্ত বিন্দু জমে!

কোমলতি শিশুর হাসি
কেড়ে নেওয়া যায় না,
পচা কাগজ বইয়ের ছাপায়
ছোট্ট বাবুর সায় না।

পচা কাগজ বইয়ের ছাপায়
মান বেড়েছে জ্যোতির,
থেমে গেছে, ছেদ পরেছে
উন্নয়নের গতির।

এগারো এক তেইশ, লালমনিরহাট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।