মৃত্যুগন্ধা
- ইয়াসিন হাওলাদার - অনুভূতি কথন ১৪-০৫-২০২৪

শহর সে যেন এক কোলাহল
অনেকের আনাগোনা যেখানে-
শহরে রয়েছে ভেদাভেদের তারতম্য,
কে ধনী; কে গরীব গুনে যেখানে-

শহর মানেই আতঙ্ক
শহর মানেই আহাজারি-
শহর মানেই ক্ষুদার্তের বড়্ড় পিপাসা,
শহর মানেই কষ্টের করুণ কান্না-

শহর সে যেন এক মৃত্যুগন্ধা নগর
ছটফটিয়ে মরে যাওয়া শত লোকের চিৎকার-
শহরে রয়েছে চড়ামূল্যে সবকিছু,
ভাগ্য পরিবর্তনে গরীব-মধ্যবিত্ত'রা অনেক পিছু-

মৃত্যুগন্ধা | ইয়াসিন হাওলাদার

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।