কোন অভিমানে
- ইয়াসিন হাওলাদার ১৫-০৫-২০২৪

কোন অভিমানে সময়ও এতোটা পিছুটানে?
কেনোই'বা বর্তমান শান্তনা এতোটা ধূসর-মলিন?
কোন অভিমানে বিষণ্নতার মেঘ সৃষ্টি হয়?
কেনোই'বা চাপা কান্না ভেসে বেড়ায় সবকিছুতে?

কোন অভিমানে তারাও জ্বলে জ্বলে নিভে যায়?
কেনোই'বা দু'চোখ শিশিরে ভিজে একাকার হয়?

কোন অভিমানে হৃদয় নীরব-নিঃশব্দে কাঁদে?
কেনোই'বা চিন্তারা এতোটা এলোমেলো?

কেনোই'বা এখন রঙ বদলের পালক্রম ঘটে?
কেনোই'বা ছেড়ে যায় সবকিছু?
কেনোই'বা ছিন্নভিন্ন হয়ে পড়ে অতীত-বর্তমান?

খুঁজে ফেরা গোপন-আঁধার না জানা উঞ্চতার ওম,
এতোটা বেদনা, এতোটা নিদারুণ - নিষ্ঠুরতম কাপুনি রাত।
কোন অভিমানে অপেক্ষাতেও রাখে ঠান্ডা শীতল হিম'কে?
কেনোই'বা কেঁদে মরে একাকী অভিমানে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।