হায়ায় শুধু
- ইয়াসিন হাওলাদার ১৪-০৫-২০২৪

আমি বাস্তবতায় শুধু হারায় বারংবার
হতাশা-দুঃখের রেখা না পায় খুঁজে
দেখিনা এ পার, দেখিনা ওপার।
শত-কোটি মানুষের মাঝে আমি বড্ড একা
ভীষন রকম একা- একাকী বদ্ধ রুমে।

আমরা রাখি না তো খোজ
পাশে দাড়ায় না নিজ স্বার্থে-
করি না তো সাহায্য নিজ অর্থ লোভে
সবকিছুই চলমান কিন্তু বিবেক রয়েছে ঘুমে।

কষ্টের লেশ, নিষ্ঠুরতা সবই দেখি
নীরবে সহ্য করে মিথ্যে হাসি আঁকি
কবে শেষ হবে আমাদের এ দুঃখ

কবেই'বা শান্তির দেখা পাবো হে প্রভু-
বিষন্নতা-হতাশার জীবন চাইনিত কভু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।