নির্জনে
- কাল্পনিক অমিত (নীল) ২০-০৫-২০২৪

নির্জনে খুব নির্জনে আমি একা পথের ধারে,
স্মৃতির ঢেউ এসে করে আঘাত শুধু তোমার নামে।
তুমি রয়েছ বহুদূর দূর পরবাসে-
তারা হয়ে জ্বলছ তুমি আমায় একা করে।
প্রহর গুনে রাত্রি শেষে যাও তুমি ফিরে,
আমার মাঝে অন্য আমি সূচনা হয় সব ভুলে।
ব্যস্ত সময় ব্যস্ত আমি গিয়েছি তোমায় ভুলে,
ক্লান্তি শেষে আমার চোখে আসো তুমি ফিরে।
চলতে থাকি আবার আমি নির্জন পথে পথে,
চলছ তুমি আমার সাথে প্রদীপ নিয়ে হাতে।
তোমার হাসি ভেসে আসে দূর ওপাশ থেকে,
আমি একলা পথে তোমায় দেখি দূর আকাশে।
কেন তুমি বহুদূর দূর আকাশে?
আসবে কি ফিরে আবার তুমি-
আমার জীবন জুড়ে।


9/18/13

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।