আর একটি বার ফিরে আসতে চাই তোমাদের মাঝে।
- কাল্পনিক অমিত (নীল) ২০-০৫-২০২৪

ফিরে এসেছি আর একবার তোমাদের মাঝে,
সব ভুলে ছোট্ট শিশুটির মতো নিশ্পাপ মনে মনে।
জীবনের যত ভুল জলাঞ্জলী দিয়ে-
আমি এসেছি ফিরে আর একবার তোমাদেরই মাঝে।
বাঁচতে চাই আমি ঐ শিশুটির মতো-
তার চোখে যেমন স্বপ্ন ভাসে অসংখ্য মেলায়।
সব ভুলে বাঁচতে চাই আমি একটি বার-
তোমাদের মতো করে তোমাদেরই মাঝে।
জীবনের পথটা হাটতে চাই আমি আর একবার,
হয়েছে শেষ জানি তবু শুরু এখান থেকেই।
কেউ কি আসবে করে নিতে বরণ আমায়?
আমি থাকবো তোমাদের মাঝে চির আপন হয়ে।
যত দোষ সব ভুলে আজ হতে চাই নিশ্পাপ,
আর একটি বার আমি চাই হাতটি ধরতে তোমার।
সেই প্রথম থেকে শিখিয়ে নিও আমায়-
যেন তোমাদের মাঝে তোমাদের হয়ে থাকতে পারি জীবন ভর।
সুযোগ হবে কি আর একবার-
শিশুটির মতো করে তোমাদের মাঝে পথ চলার?


9/28/13

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।