"দূরে তুমি"
- কাল্পনিক অমিত (নীল) ২০-০৫-২০২৪

জোনাকির সেই আলো আজ নিভে গেছে,
অদূরে আজ শানাই এর সুর বাজে ওঠে কানে।
তুমি চলে যাবে আজ আমায় ছেড়ে,
কোন দূর অজানাই অন্য কারো হয়ে।
নীরবে এই পথে চোখের জলে মনে পড়ে তোমায়,
জোনাকির জোসনা স্রোত রাতে তুমি ছিলে আমার পাশে।
সকাল সাঁঝে তোমার কথায় ভাঙ্গতো অভিমান,
দূরে চলে গেলে বল কে আমার ভাঙ্গবে অভিমান।
কত সুর বাজে ওঠে এ মনের মাঝে,
তুমি ছিলে জীবনে আমার সকল ক্ষণে ।
মাঝ রাতে ঘুম ভেঙ্গে তোমায় দেখি স্বপ্নে,
রাত চলে যায় জেগে জেগে স্বপ্ন দেখি চোখে জল তাই।
তুমি চলে যাবে আজ অনেক দূরে,
জোনাকির আলো নিভে যাবে চিরতরে।
চন্দ্রটা পড়ে রবে অভিমানে আমায় ছেড়ে,
নিস্ব আমি থাকবো সারাক্ষণ তোমায় ভালবেসে।
হাসি মুখে যখন স্বপ্ন সাজাতে আমায় ঘিরে,
ভালোবাসা পরত ঝরে তোমার চারিপাশে।
চাই হাসি মুখ ক্রন্দনে উঠবে ভরে,
যাবে তুমি চলে যখন অন্যের ঘরে।
ঐ অশ্রু সজল চোখে কি ঝরবে অশ্রু একটি বার ও,
আমায় মনে করে ভুলেও কখনো কোন ক্ষণে।
তুমি চলে যাবে অনেক দূরে নীল স্বপ্নের দেশে,
আমি ভেজা চোখে এই পথে থাকবো ধোয়া হয়ে।
শানাই এর সুর থেমে যাবে, থেমে যাবে যত আয়োজন,
শূন্য করে সবই পড়ে রবে- থাকবে না দেখার কেউ।
তুমি সুখে থেকো তুমি ভাল থেকো এই টুকু চাওয়া,
কখন ভুলে ও ভালবেসনা আমায়-
আমি রইব পড়ে ধোয়া ভরা অন্ধ জোনাকি এই রাতে।


9/8/12

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।