স্বপ্ন
- কাল্পনিক অমিত (নীল) ২০-০৫-২০২৪

বন্ধু তুমি কি শুনছো, দেখও পৃথিবী ঘুমিয়ে গেছে । আধার কাল রাতে, দেখ চাদ্টা কেমন জোসনা ছড়িয়ে যাচ্ছে তোমায় দেখে । তুমি অনুভব করতে পারছো? আজ চাদ কেন জোসনা বিলিয়ে যাচ্ছে? না না তোমার তো ঘুম ভাঙ্গেনি, তুমি তো বিভোর ভাবে স্বপ্ন দেখছো । তুমি তো চলেগেছো ঘুমের দেশে- তুমি স্বপ্ন দেখছো ঘুমের ঘরে .. দেখো আমিও স্বপ্ন দেখছি, আমার স্বপ্নে ঘুম নেই- আছে ঐ চন্দ্র আর জোসনা ভেজা এই রাত । যেদিন তুমি এসেছিলে সেদিনো স্বপ্ন দেখেছি, আজও আমি স্বপ্ন দেখছি । সেদিন তুমি আমার কাছে ছিলে আজ আর নেই, আছে এই যে একটু চোখের জল আর না বলা ভালবাসা । তোমার কি মনে আছে, তুমি য্খন হাসতে, অবাক হয়ে আমি তোমাকে দেখতাম আর ভাবতাম কেন এত ভালবাসি তোমাকে? স্বপ্ন সাজাতাম দুজনে বসে নিরালায়, একটু দুষ্টামিতে ভরে উঠত তোমার চোখে জল - অপরাধীর মত য্খন এসে ক্ষমা চাইতাম, একলা পেলে আমায় তুমি মিষ্টি সাজা দিতে । তুমি স্বপ্ন দেখতে ভালবাসতে, আর আমি তোমার স্বপ্ন সাজাতে .. তুমি ঘুমের দেশে তাতে কি? দেখ আজও আমি রাত্রি জাগে তোমার স্বপ্ন সাজায় চোখের জলে । একি হঠাৎ এই চাদনী রাতে ঝড় উঠ্ল কেন - না তুমি রাগ করনা । এই দেখ আমি ভাল আছি, সুখে আছি- তুমি ঘুমাও, তুমি ঘুমাও - অনেক স্বপ্ন দেখ তুমি। আমি তোমার সব স্বপ্ন সাজিয়ে দেব, আমার চোখের জলে ভালবাসায় । ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।