নোনতা জোয়ার
- দাউদুল ইসলাম ১৭-০৫-২০২৪

উদাত্ত রোদ্দুরে
দিনমান পুড়ে পুড়ে খাক হয় উড়ুক্কু কবিয়াল
তাম্রতামাটে বৃক্ষের বাকলে খোঁজে আশ্রয়!
তীব্র দহনে উনুনে সেদ্ধ ধানের ভাঁজে ভাঁজে
লুকানো শোণিতের শীৎকার
কৃষাণির ব্যাস্ত বগলের গন্ধ চিনে চিনে
বুকের উপত্যকা বেয়ে নামে নোনতা জোয়ার!..

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।