দেখে জুড়াই দৃষ্টি
- বিচিত্র কুমার ১৫-০৫-২০২৪

টসটসে ফল গাছের ডালে
ঝুলতে থাকে গ্রামে,
পাখপাখালি চিঠি লেখে
স্বজন প্রীতির নামে।

কাঠবিড়ালি নজর রাখে
পাকা ফলের দিকে,
দেখতে পেলে অমনি ছুটে
এদিক সেদিকে।

দৃশ্যগুলো চোখে পড়ে
ছোট্ট খোকার গাঁয়,
বাদুড়গুলো রাতের বেলা
ফিরে ফিরে চায়।

জৈষ্ঠ্য এলেই ফলের বাহার
গন্ধ মধুর মিষ্টি,
আম জাম কাঁঠাল লিচু
দেখে জুড়াই দৃষ্টি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।