বৃদ্ধাবাস
- হাসান মনজু - দু'পশলা রোদের মুকুট ১৮-০৫-২০২৪

বৃদ্ধাবাস ⚪ হাসান মনজু

সভ্যতারই কারসাজি এ যেন,
মা বাবারা থাকেন বৃদ্ধাবাসে!
কেমন করে পৃথিবীটা চেনো?
নাড়ির বাধন ছিন্ন অনায়াসে

এলবাম হতে পুরনো ছবি তুলে,
ধুয়েমুছে অতীত ইতিহাস,
খোকা, মা'র আঁচলের গন্ধ গেছে ভুলে,
মায়ের ঠিকানা এখন বৃদ্ধাবাস

সময়ের কী নিদারুণ হিসাব নিকাশ,
মনে পড়ে কি কখনো অবসরে?
ওসব ভাবার নেই বুঝি অবকাশ,
বুড়োরা মানায় বৃদ্ধাবাসের ঘরে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।