পাঠশালা
- হাসান মনজু - দু'পশলা রোদের মুকুট ১৮-০৫-২০২৪

পাঠশালা ⚪ হাসান মনজু

দক্ষিণা হাওয়া উড়িয়ে উত্তরীয়,
ভালোবেসে জড়িয়ে নিলো গলে,
আমিও এখন প্রকৃতির কাছে প্রিয়,
বুঝতে শিখেছি ভালোবাসা কাকে বলে

আকাশ আমায় উদারতা শেখালো,
দিগন্তহীন অসীম বিশালতায় ,
চাঁদ কতোরূপে পৃথিবীকে দেখালো,
শুক্লা দ্বাদশী, কোজাগরী জোছনায়..

ঝর্ণার কাছে অবিরাম চলা শিখি,
চলতে চলতে থেমে গেলেই মরণ,
রংধনু রঙে আকাশের বুকে লিখি ,
মেঘেদের কাছে শিখেছি পর্যটন..

নদীরা শত দুঃখ বুকে লুকোয়,
জোয়ার জলে ভাসায় ঊর্মিমালা,
সূর্য যেমন সব লেনদেন চুকোয়,
সাগর তলে জুড়িয়ে অন্তর্জালা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।