শুনতে শুনতে
- হাসান মনজু - দুঃখ ভোলানো বিজ্ঞপ্তি ১৮-০৫-২০২৪

শুনতে শুনতে ⚪ হাসান মনজু

বুনতে বুনতে স্বপ্ন মহল
গুনতে গুনতে বছর মাস
শুনতে শুনতে দিচ্ছে টহল
হাজার রকম অবিশ্বাস

সকাল বিকাল হচ্ছি নাকাল
নুসরাত আজ, তানিয়া কাল,
লোভের ঘোরে চলছে আকাল
যাচ্ছে চলে আয়ুষ্কাল

আমাদেরও আসবে সুদিন
দিন বদলাবে মিলেনিয়াম
ইশতেহার তো জেতায় কুলীন
সে সব আশা অপসৃয়মান

পুরোনো সুরে রাগ রাগিনী
প্রতিশ্রুতিও তেমনি আছে
পল্টনের সেই ববকবকানি
বিরোধীদের ডেরায় নাচে

কে কতোটা ভাগ বসাবে
বঞ্চিতদের হা পিত্যেশ
আমাদের কবে দিন বদলাবে?
গুনতে গুনতে দশক শেষ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।