বৃহস্পতির বলয় যেরকম
- হাসান মনজু - দুঃখ ভোলানো বিজ্ঞপ্তি ১৮-০৫-২০২৪

বৃহস্পতির বলয় যেরকম
হাসান মনজু

বৃহস্পতির বলয় যে রকম,
ওই মুখ আরও বেশী দুরূহ,
যেন ঝাড়লন্ঠনে ঢাকা মোম,
দু'চোখ ঢেকেছে কাঁচের ব্যূহ

যে আগে হাতের আড়াল দিতো,
সে ই যখন বলে, যা, নিভে যা,
নিভে যাওয়াটা বুঝি সময়োচিত,
এ শহর স্মৃতির জলে ভেজা

পূর্বাভাসহীন বেনামী ঘূর্ণিঝড়,
ছত্রখান করেছে আমাকেই,
তাকে খুঁজেছি সারাটা শহর,
অলিগলি সব পথের বাঁকেই

ঈদ সংখ্যায় প্রথম প্রকাশিত,
কবিতাটি যেন বাদ না পড়ে,
টিফিন ছুটিতে যে খবর নিতো,
সে এখন কবিতা লিখে অন্য শহরে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।