মন যে আমার দেশান্তরী
- হাসান মনজু - দু'পশলা রোদের মুকুট ১৮-০৫-২০২৪

পরিযায়ী মেঘের শরীর,
হ্রদের জলে নকশা কাটে,
মন যে আমার দেশান্তরী,
পালিয়ে যাবার ফন্দি আঁটে

শিমুল যখন নীরবতায় ,
পর্ণমোচী ঝরার ক্ষণে ,
সিক্ত পাহাড় খরস্রোতায় ,
লুকোনো কোন প্রস্রবণে

শীতে না হয় শীর্ণ হলো?
তবু জলের শীৎকার শুনি,
গমন পথের নুড়িগুলো ,
দিন কেটে যায় সময় গুনি

বছরান্তে আমরা যে যার
ক্লান্তি ধুতে ছুটে আসি,
যৌবন তাঁর শ্রাবণ আষাঢ়
বর্ষার জলে উজান ভাসি

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।