চিবুকের ভাষায় লেখা
- হাসান মনজু - দুঃখ ভোলানো বিজ্ঞপ্তি ১৮-০৫-২০২৪

চিবুকের ভাষায় লেখা
হাসান মনজু

চিবুকের ভাষায় লেখা
একরত্তি তিল
দুজনের প্রথম দেখায়
সখিরা খিলখিল

সে হাসির বিরান চরে
ফুটতো আগে টোল
বিরহের হঠাৎ ঝড়ে
ভেঙেছে সেই দেউল

যে তারিখ রাঙায় কনে
সোনালী কাবিন
সে রঙিন অশোকবনে
পাতা ঝরা দিন

সে আলো খুঁজে পেলো
নিকষ অন্ধকার
নিমেষে ছেড়ে গেলো
খচিত সংসার

সেই তুমি খুঁজে পেলে
উজানে স্বজন
ভাটিতে ভেসে এলো
অস্ফুট ক্রন্দন

কে জানতো মুঠোয় ছিলো
এমনই একদিন
আজ আমার অন্তমিলও
মাত্রায় সঙ্গিন

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।