চশমা
- হাসান মনজু - দু'পশলা রোদের মুকুট ১৮-০৫-২০২৪

চশমা???? হাসান মনজু

প্রথম কখন ঝাপসা দেখি
মনে পড়ে চশমা নিলাম কবে?
সেদিন তুমি বললে, "সেকি
এতোদিনে বুড়ো হলে তবে"

ভোলা যায় কক্ষোনো বলো
পড়ে পড়ে চোখের সে কী হাল
যে দিন থেকে শুরু হলো
পৌঢ়ত্বের প্রথম সকাল

খুঁজে খুঁজে হয়রান সারা ঘর
হারিয়ে ফেলে বিরক্ত যখন
'চশমা দেখো ঘুমোয় মাথার পর'
আয়না ধরে বলতে 'ভুলো মন'

যত্নে তুমি মুছে দিতে কাঁচ
মিহিন সুতাের মায়াবি আঁচলে
হাতড়ে খুঁজি আনাচ কানাচ
সে সব স্মৃতি পোড়ায় প্রতি পলে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।